আমাদের আইনী সেবাসমূহ

Wasimul Haque & Associates (WHA) একটি রেজিস্টার্ড ল ফার্ম, আমরা সব ধরনের আইনী সেবা প্রদান করে থাকি যার মধ্যে নিম্নবর্নিত সেবাগুলি বিশেষভাবে উল্লেখযোগ্য।


আইনী পরামর্শঃ যে কোন আইনগত অধিকার এবং প্রতিকার সম্পর্কে জানার জন্য চমৎকার একটি সার্ভিস।  আমাদের অভিজ্ঞ ও দক্ষ আইনজীবী প্যানেল সম্মানিত ক্লায়েন্টদের সর্বদা বাস্তব ও ব্যবহারোপযোগী আইনী পরামর্শ প্রদান করে থাকেন।  এই সার্ভিস আপনারা সামনাসামনি, ফোনে বা ই-মেইলেও পেতে পারেন।

দ্রষ্টব্যঃ আইনী পরামর্শের জন্য ঘন্টাপ্রতি ফী প্রযোজ্য।  পরামর্শদানকারী আইনজীবীদের সবার ফী সমান নয়।  সেবা প্রদান করার আগে ফীর পরিমান সম্পর্কে ক্লায়েন্টদের বিস্তারিত অবহিত করা হয়।


পারিবারিক আইনী সেবাঃ  ক্লায়েন্টরা বিনা দ্বিধায় আমাদের সাথে তাদের পারিবারিক সমস্যাসমূহ আলোচনা করতে পারেন।  পারিবারিক যেকোন আইনী ইস্যুতে (বিবাহ, তালাক, ভরনপোষন, নির্যাতন, ইত্যাদি) ক্লায়েন্টরা আমাদের উপর নিশ্চিন্তে নির্ভর করতে পারেন।  পরিবার সংক্রান্ত সকল প্রকার আইনী সেবা আমরা দ্রুততা এবং দক্ষতার সাথে প্রদান করে থাকি।


মামলা-মোকদ্দমাঃ সকল প্রকার মামলা-মোকদ্দমায় আমরা ক্লায়েন্টদের সার্বিক সহযোগীতা প্রদান করে থাকি।

মামলার দীর্ঘসূত্রিতা, নিয়োজিত আইনজীবীর অসহযোগিতা, খরচের অনিশ্চয়তা নিয়ে হতাশ? মামলা মোকদ্দমা সংক্রান্ত যেকোন বিষয়ে আমাদের ল ফার্মের উপর নিশ্চিন্তে নির্ভর করতে পারেন।  যেসব অভিযোগসমূহ সচরাচর পাওয়া যায়, যেমন কেস ঝুলিয়ে রাখা, কেস সংক্রান্ত আইন বুঝিয়ে না বলা, টাকা পয়সা কত লাগবে সে সম্পর্কে পরিস্কার ধারনা না দেয়া, অন্য পক্ষের সাথে আতাত করা, এসব অভিযোগ হতে আমাদের ল ফার্ম সম্পূর্ন মুক্ত এবং আমাদের সর্বোচ্চ প্রয়াস থাকে  দ্রুততম সময়ের মধ্যে সেরা ফলাফল নিশ্চিত করা।


জমি-জমা সংক্রান্তঃ জমি-জমা সংক্রান্ত সকল প্রকার আইনী সেবার জন্য আমরা অগ্রগন্য।  জমি ক্রয়-বিক্রয়, জমির মালিকানা সংক্রান্ত দলিলাদির আইনী নীরিক্ষন, দলিল রেজিস্ট্রি, হেবা, ওসিয়ত, নামজারী, খাজনা প্রদান, পার্টিশন স্যুট, দলিল-পর্চার সার্টিফায়েড কপি উত্তোলন, দখল উদ্ধার সহ জমি সংক্রান্ত যত  প্রকার আইনী সেবা হতে পারে, তার সবই আমরা প্রদান করে থাকি।   উল্লেখ থাকে যে শেলটেক (প্রাঃ) লিমিটেডের মত বিখ্যাত ও প্রথম সারির রিয়েল এস্টেট কোম্পানীকেও আমরা লীগ্যাল সার্ভিস প্রদান করে থাকি।


ট্যাক্স/ভ্যাটঃ ব্যাক্তি এবং কোম্পানী পর্যায়ে ট্যাক্স-ভ্যাট বিষয়ে সকল প্রকার সহযোগীতা আইনী সহযোগীতা প্রদান করা হয়, এর মধ্যে আছে ই–টিন, আয়কর রিটার্ন তৈরী ও জমা প্রদান এবং ট্যাক্স আপীল সহ অন্যান্যু সার্ভিস।


কোম্পানী এবং ব্যবসা সংক্রান্তঃ কোম্পানী ও ব্যবসা প্রতিষ্ঠান গঠন ও পরিচালনা সংক্রান্ত সকল প্রকার আইনী সেবা আমরা প্রদান করে থাকি, যার মধ্যে আছে কোম্পানী ও পার্টনারশিপ গঠন ও রেজিস্ট্রেশন, ট্রেড লাইসেন্স, বিভিন্ন প্রকার লাইসেন্স ও অনুমতি সংগ্রহ, যেমন ERC-IRC, এসোসিয়েশন মেম্বারশিপ, লীগ্যাল ড্রাফটিং, শ্রম আইন, আয়কর-ভ্যাট, জমি ক্রয়-বিক্রয়, ট্রেডমার্ক-লগো-প্যাটেন্ট রেজিস্ট্রেশন, এনুয়াল রিটার্ন, ইত্যাদি।

সহজ ভাষায় বলতে গেলে একটি কোম্পানী বা ব্যবসা প্রতিষ্ঠানের যত প্রকার আইনী সহায়তার প্রয়োজন হয়, তার সবই আমরা প্রদান করে থাকি।


বিভিন্ন লাইসেন্স এবং অনুমতি সংগ্রহঃ আমরা আমাদের ক্লায়েন্টদের জন্য বিভিন্ন লাইসেন্স এবং অনুমতি সংগ্রহ করে থাকি।


ট্রেডমার্ক/লগো/কপিরাইটঃ এসব রেজিস্ট্রি করার জন্য আমরা সর্বাত্মক সহায়তা প্রদান করে থাকি।


লীগ্যাল ড্রাফটিং এবং ভেটিংঃ  আমাদের ল ফার্মের সব চাইতে এলিট সার্ভিস, যেকোন প্রকার চুক্তি ড্রাফটিন এবং ভেটিং (নিরীক্ষা) এর জন্য আমাদের উপর নিশ্চিন্তে নির্ভর করতে পারেন।  আমাদের এই সার্ভিস গ্রহীতাদের মধ্যে আছেন বাংলাদেশের প্রথম সারির কোম্পানীরা।

আমাদের ড্রাফটিং সার্ভিস দুই ভাগে বিভক্ত, এককালীন এবং ফরম্যাট।  এককালীন কেবল বিশেষ ভাবে ব্যবহার করার জন্য আর লীগ্যাল ফরম্যাটগুলি বার বার ব্যবহার করার জন্য।

আমাদের ভেটিং সার্ভিসও দুই ভাগে বিভক্ত, বেসিক এবং এডভান্স, বেসিক ভেটিং এ জানানো হয় চুক্তিতে কি কি সমস্যা আছে, আর এডভান্স ভেটিং  প্রক্রিয়ায় সেই সাথে আরো জানানো হয় ক্লায়েন্টের স্বার্থ সুরক্ষায় চুক্তিতে আর কি কি ধারা যোগ বা পরিবর্তন করা উচিত।


প্রবাসী সেবাঃ প্রবাসী ভাই-বোনদের বাংলাদেশে যেসব আইনী সেবা (আইনী পরামর্শ, জমিজমা সংক্রান্ত, এসেট ম্যানেজমেন্ট, ইত্যাদি) প্রয়োজন হয় তার সবই আমরা প্রদান করে থাকি।  প্রবাসী ক্লায়েনটদের চাহিদা অনুযায়ী আমরা বাংলাদেশে তাদের আত্মীয়দেরও এই সেবা প্রদান করে থাকি।  যেকোন প্রকার আইনী সেবার জন্য প্রবাসীরা ই-মেইল বা ফোনে আমাদের সাথে অতি সহজে যোগাযোগ করতে পারেন।


এসেট ম্যানেজমেন্টঃ যারা শান্তিপূর্নভাবে তাদের সম্পত্তি ভোগ দখল করতে চান, তারা আমাদের এই সার্ভিস গ্রহন করতে পারেন, এর মূল কাজ হচ্ছে মাসিক একটি ফীর বিনিময়ে (সম্পত্তির পরিমান এবং কাজের পরিমান অনুসারে যা পরিবর্তনশীল) কোন সম্পত্তির সার্বিক দেখাশোনা (যেমন দখল ঠিক রাখা, ভাড়াটিয়া উঠানো বা বসানো, সব ট্যাক্স খাজনা নিয়মিত রাখা, ইত্যাদি) করা এবং সম্পত্তি সংক্রান্ত যাবতীয় আইনী ঝামেলা সামাল দেয়া।  প্রবীন এবং প্রবাসীদের জন্য অত্যন্ত কার্য্যকর একটি সার্ভিস।


যোগাযোগঃ 

Office: 02-9614897

Cell: 01787696137

E-mail: whadrive@gmail.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *